পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পাওয়া প্রিমিয়ার ব্যাংক পারপেচ্যুয়াল বন্ডের লেনদেনের তারিখ নির্ধারণ করা হয়েছে। বন্ডটির লেনদেন আগামীকাল ১০ জানুয়ারি, সোমবার শুরু হবে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বন্ডটি সোমবার ডিএসইতে এন ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে। ডিএসইতে বন্ডটির ট্রেডিং কোড হবে “PREBPBOND”। আর কোম্পানি কোড হবে ২৬০০৯।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বন্ডটির ২০০ কোটি টাকা সংগ্রহের অনুমোদন দেয়।

সূত্র অনুসারে, প্রিমিয়ার ব্যাংকের বন্ডটি হবে আনসিকিউরড, কন্টিনজেন্ট-কনভার্টিবল ও ফুললি কিউমিলেটিভ বন্ড। এই বন্ডটি হবে বে-মেয়াদি। এটি পূঁজিবাজারে তালিকাভুক্ত হবে।

বন্ডটির ১৮০ কোটি টাকার লট প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বরাদ্দ করা হবে। বাকী ২০ কোটি টাকা সংগ্রহ করা হবে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে।

প্রাইভেট প্লেসমেন্টে এ বন্ডের ইউনিট বা লট সরকারি আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়াল ফান্ড, ইসুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, সংগঠন, ট্রাষ্ট, স্বায়ত্তশাসিত কর্পোরেশনসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের মধ্যে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বরাদ্দ করা হবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে এনআরবিসি ব্যাংকের টায়ার-১ ক্যাপিটাল বেজ শক্তিশালী করবে। প্রাইভেট প্লেসমেন্ট ও প্রাইভেট অফার-উভয় ক্ষেত্রে এই বন্ডের প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা।

আলোচিত বন্ডের অ্যারেঞ্জার, ইস্যু ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করবে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড।  আর এর ট্রাস্টির দায়িত্ব পালন করবে এমটিব ক্যাপিটাল লিমিটেড।

অর্থসূচক/এসএ/

 

The post প্রিমিয়ার ব্যাংক পারপেচ্যুয়াল বন্ডের লেনদেন শুরু কাল appeared first on Arthosuchak.