স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারের প্রতি উদ্যোক্তাদের আগ্রহ বাড়ছে বলে মনে করেন বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত উল ইসলাম। মঙ্গলবার ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের (সিএমেএফ) নবনির্বাচিত নেতারা সৌজন্য সাক্ষাতে গেলে তিনি বলেন, আগামী দুই বছর বড় বড় কোম্পানি বাজারে তালিকাভুক্ত হবে।

বিএসইসি প্রধান বলেন বলেন, ‘পুঁজিবাজারের পরিবেশকে এখন অনেকেই অনুকূল মনে করছেন। তাই অনেক বড় বড় ও লাভজনক কোম্পানি বাজারে আসার প্রস্তুতি নিচ্ছে। আগামী দুই বছরের এদের মধ্য থেকে বেশ কিছু কোম্পানি বাজারে আসবে।

সিএমজেএফ নতুন সভাপতি জিয়াউর রহমান বলেন, ‘সরকার ও বিএসইসির নানা উদ্যোগে সেকেন্ডারি মার্কেটে আস্থা ফিরেছে। বাজার যথেষ্ট গতি পেয়েছে। এখন প্রাইমারি মার্কেটে গতি সঞ্চারের দিকে মনোযোগ দিতে হবে।’

তিনি বলেন, ‘পুঁজিবাজারের গতিশীল হলেই কেবল অর্থনীতিতে পুঁজিবাজারের অবদান বাড়বে।’

বিএসইসির কমিশনার শেখ শামসু্দিন আহমেদ, আব্দুল হালিম, সিএমজেএফের সাধারণ সম্পাদক আবু আলী, সাবেক সভাপতি হাসান ইমাম রুবেল, সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেনসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বিএসইসির কমিশনার শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, ‘পুঁজিবাজারের রিপোর্টাররা অনেক পরিণত। তাদের রিপোর্টের মান অনেক ভালো। আরও ভালো করার জন্য নিয়মিত প্রশিক্ষণের আয়োজন করতে হবে।’

শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, সিএমজেএফের সদস্যদের চাহিদা জানালে বিএসইসি প্রশিক্ষণ আয়োজনের ব্যবস্থা নেবে।